টাঙ্গাইলে টাকা ছিনতাইয়ের ঘটনায় পাঁচ ভূয়া গোয়েন্দা গ্রেপ্তার

ভূয়া ডিবি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইল থেকে ছিনতাই করে পালিয়ে থাকা পাঁচ ভূয়া গোয়েন্দা পুলিশ (ডিবি) সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এদের মধ্যে দুইজনকে সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া, দুইজনকে গাজীপুর  মেট্রোপলিটন এলাকা ও একজনকে নাটোর থেকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের মধ্যে রবিউল করিম সুলভ (৩০) ও মো. মাসুম বিল্লাহ মুন্না (২৮)কে গাজীপুর মেট্রোপলিটন এলাকা হতে; ইউসুব কাজী (৭০) ও মো. জাকির হোসেন বাবু (৩৩)কে সিরাজগঞ্জের উল্লাপাড়া থেকে এবং মো. সেলিম মিয়া (৩৬)কে নাটোর জেলার লালপুর থানা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

টাঙ্গাইল জেলা পুলিশ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, বিকাশের ডিএসও পদে চাকুরীরত মো. রাসেল মিয়ার মোটর সাইকেলের গতিরোধ করে ডিবি -পুলিশ পোষাক পরিহিত অজ্ঞাতনামা ডিবি পুলিশ পরিচয়ে জোরপূর্বক একটি সাদা রংয়ের ‍হায়েচ মাইক্রোবাসে তুলে নিয়ে যায়।

গত ১০ এপ্রিল দুপুর অনুমানিক ১২টার দিকে কালিহাতি থানাধীন এলেঙ্গা বাসস্ট্যান্ড শামছূল হক কলেজের সামনে এই ঘটনা ঘটে।

খবরবাংলা

পরে গাড়িতে তুলে তাকে এলোপাথাড়ি মারপিট করে তার নিকট থাকা নগদ ছয় লক্ষ টাকা লুট করে নিয়ে যায়।

পরবর্তীতে তাকে দুপুর দেড়টার দিকে টাঙ্গাইল সদরের ঘারিন্দা বাইপাস এলাকায় গুরুতর আহত অবস্থায় ফেলে রেখে চলে যায়।

এই ঘটনায় কালিহাতি থানায় ৩৯৪/১৭১ ধারায় একটি মামলা দায়ের করা হয়। মামলা নং-১৭, তারিখ-১৯-০৪-২০২২।

ঘটনার সত্যতা স্বীকার করে টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, এই ঘটনায় পাঁচ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেফতারকৃতদের মধ্যে চার জন নিজেদের দোষ স্বীকার করে বিজ্ঞ আদালতে ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবাববন্দি প্রদান করেন।

অপর আসামী নিজের দোষ স্বীকার না করায় তাকে রিমান্ডের আবেদনসহ আদালতে প্রেরণ করা হয়েছে।

এসময় তিনি আরো জানান, এসময় গ্রেপ্তারকৃতদের কাছ থেকে নগদ দুই লক্ষ ২০ হাজার টাকা উদ্ধার করা হয়।

এছাড়াও ছিনতাইয়ের কাজে ব্যবহৃত ২ সেট ডিবি পোষাক, ১ জোড়া হ্যান্ডক্যাপ, ১টি সিগন্যাল লাইট, ১টি লাঠি, ১ সেট ওয়্যারলেস ও বিভিন্ন ব্যান্ডের ০৩টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। সম্পাদনা – অলক কুমার