টাঙ্গাইলে ১০ লাখ শিক্ষার্থীর মাঝে ৭৬ লক্ষ বই বিতরণ

নতুন বই বিতরণ

নিজস্ব প্রতিবেদক : নতুন বছরের প্রথম দিনে আনন্দ ও উৎসবমুখর পরিবেশে সারাদেশের ন্যায় টাঙ্গাইলেও দিনব্যাপী বই বিতরণ উৎসব পালন করেছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো।

এ উপলক্ষে উৎসবের প্রথম দিনে জেলায় ১২টি উপজেলায় বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রাথমিক এবং মাধ্যমিক পর্যায়ের প্রায় ১০ লাখ শিক্ষার্থীর মাঝে ৭৬ লাখ ৩৬ হাজার ৪২৭টি নতুন বই বিতরণ করা হয়।

রবিবার (১ জানুয়ারি) বেলা ১২টায় টাঙ্গাইল পৌর শহরের জেলা সদর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মো. জসীম উদ্দীন হায়দার বই বিতরণ অনুষ্ঠান কার্যক্রম উদ্বোধন করেন।

টাঙ্গাইলে নতুন বই হাতে শিশু শিক্ষার্থীরা

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ওলিউজ্জামানের সভাপতিত্বে অতিথি ছিলেন- টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুর রহিম সুজন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মুহাম্মদ সরোয়ার আলম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ প্রমুখ।

আরো পড়ুন – শেখ হাসিনার সাথে বঙ্গবীরের দেখা একটি রাজনৈতিক কৌশল : কৃষিমন্ত্রী

প্রসঙ্গত প্রকাশ, জেলা প্রশাসকের কার্যালয়ের তথ্য অনুযায়ী, টাঙ্গাইল জেলার ১২টি উপজেলায় বই বিতরণ উৎসবের প্রথম দিনে ১০ লাখ শিক্ষার্থীর মাঝে ৭৬ লাখ ৩৬ হাজার ৪২৭টি বই বিতরণ করা হয়।

তারমধ্যে ৫ লাখ ৫০ হাজার প্রাথমিক শিক্ষার্থীদের মাঝে ১৯ লাখ ৭ হাজার ১১৮টি এবং ৪ লাখ ৪০ হাজার মাধ্যমিক শিক্ষার্থীর মাঝে ৫৭ লাখ ২৯ হাজার ৩০৯টি বই বিতরণ করা হয়। সম্পাদনা – অলক কুমার