মহনবী (সা:)কে নিয়ে কটূক্তির প্রতিবাদে নাগরপুরে বিক্ষোভ মিছিল

নবীজিকে কটুক্তির প্রতিবাদ

নাগরপুর প্রতিনিধি : ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতাদের কর্তৃক মহানবী (সা:)কে নিয়ে কটূক্তি ও অবমাননার প্রতিবাদে রাজধানীসহ সারাদেশের ন্যায় নাগরপুরেও বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১০ জুন) বাদ জুম’আ নাগরপুর উপজেলা সর্বস্তরের উলামায়ে কেরামদের সার্বিক ব্যবস্থাপনায় সর্বস্তরের তৌহিদী জনতা এর ব্যানারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলটি নাগরপুর সরকারি কলেজ গেট থেকে বের হয়ে সদর বাজারের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে সরকারি কলেজ গেটে বিশাল প্রতিবাদ সভা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে শেষ করা হয়।

আরো পড়ুন – টাঙ্গাইলে স্কুল ছাত্রীকে অপহরণ, ধর্ষণ ও হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মওলানা মো.রফিকুল ইসলাম (দা.বা) প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন-নাগরপুর বাজার জামে মসজিদের খতিব মাও: রফিকুল ইসলাম ও কওমী ওলামা পরিষদের সভাপতি মাও: মো. রফিকুল ইসলাম আমিনি হাফেজ হেলাল উদ্দিন।

এসময় বক্তরা বলেন- বিজেপি’র মুখপাত্র নুপুর শর্মা ও বিজেপির দিল্লি মিডিয়া অপারেশন প্রধান নবীন কুমার জিন্দাল কর্তৃক মহানবী হজরত মুহাম্মদ (সা.) ও হজরত আয়েশা (রা.)কে নিয়ে কটূক্তি করে বিশ্বের সকল মুসলমানসহ শান্তিকামী প্রতিটি মানুষের কলিজাকে দগ্ধ করেছে; এটি জঘন্য ও ক্ষমাহীন অপরাধ।

এই নিন্দনীয় কাজ প্রতিটি মুসলমানসহ বিশ্বের প্রতিটি বিবেকবান মানুষের হৃদয়ে আঘাত করেছে।

আরো পড়ুন – এলজিইডির গাফিলতিতে নাগরপুরে জণগনের ভোগান্তি চরমে

নেতৃবৃন্দগণ আরও বলেন, মুসলিমরা শান্তিতে বিশ্বাসী; কিন্তু তার মানে এই নয় যে, মুসলিমদের জীবনের চেয়েও প্রিয় মহানবী (সা:) কে অবমাননা করলে আমরা চুপ থাকবো।

বরং সুশৃঙ্খল পন্থায় এর প্রতিবাদ জানানো প্রতিটি মুসলমানের ঈমানেরই দাবী।

আমরা অবিলম্বে রাসূল সা. কে অবমাননাকারীদের গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার আহবান জানাচ্ছি; অন্যথায় এর প্রতিবাদ অনেকগুন বাড়বে।

উল্লেখ্য, বিজেপি’র জাতীয় মুখপাত্র নুপুর শর্মা গত সপ্তাহে এক টিভি বিতর্কে মহানবী সা. ও হযরত আয়েশা রা. সম্পর্কে অপমানসূচক মন্তব্য করেন।

এই বিতর্ক নিয়ে তীব্র প্রতিবাদের মুখে নুপুরের সহকর্মী জিন্দাল টুইটারে মহানবী সা. সম্পর্কে আরো কিছু কটূক্তি করেন; ফলে মুসলিম বিশ্বে ক্ষোভ ছড়িয়ে পড়েছে।

আরো পড়ুন – ভূঞাপুরে বালুর ঘাটকে কেন্দ্র করে সংঘর্ষ; আহত অর্ধশতাধিক

আরো যারা উপস্থিত ছিলেন –

এ প্রতিবাদ বিক্ষোভ মিছিলে নাগরপুর সরকারি কলেজ মসজিদ এর ইমাম ও খতিব মুফতি সাদিক (দা.বা); দুযাজানী কলেজ পাড়া জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি হাদী (দা.বা); অধ্যাপক আলহাজ্ব এম.এ.সালাম,অধ্যাপক মোহাম্মদ শামীম আল মামুন সেলিম; অধ্যাপক আলী আকতার; শিক্ষক মো. শওকত আল, মাওলানা মঈন উদ্দিন, হাফেজ লতিফ প্রমুখ।

এছাড়াও বিপুল সংখ্যক মিডিয়াকর্মীসহ নাগরপুরের সর্বস্তরের তৌহিদী ধর্মপ্রাণ মুসলিম সমাজ উপস্থিত ছিলেন। সম্পাদনা – অলক কুমার