টাঙ্গাইল আরো দুইজন করোনা আক্রান্ত সুস্থ হয়ে বাড়ি ফিরলেন

টাঙ্গাইলে আরও দুইজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী জেনারেল হাসপাতালের চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। পর পর দুই বার পরীক্ষায় ফলাফল নেগেটিভ আসায় বুধবার দুপুরে এ দুজনকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়।

সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়া দুজন হলেন নাগরপুর উপজেলার সহবদপুর ইউনিয়নের নন্দপাড়া গ্রামের সেলিম রেজা (২৮) ও ভূঞাপুর উপজেলার বাগবাড়ি গ্রামের জগলু মিয়া (২৫)। এর দুজনেই ঢাকায় ঔষধ কোম্পানীতে চাকুরী করেন। গত ৮ এপ্রিল ঢাকা থেকে বাড়িতে আসার পর তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। তখন দুজনেই করোনাভাইরাসে আক্রান্ত বলে সনাক্ত হয়। পরে ১৮ এপ্রিল তাদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে করোনাভাইরাস আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়।

জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শফিকুল ইসলাম জানান, গত দুই তারিখ তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। বুধবার ফলফল নেগেটিভ আসায় তাদের ছাড়পত্র দেওয়া হয়।

দুপুরে হাসপাতালের চিকিৎসক, নার্স ও চিকিৎসা কর্মীরা সুস্থ হওয়া দুজনকে করতালি দিয়ে বিদায় জানান।

সুস্থ হওয়া দুজন জানান, প্রথমে করোনা শনাক্ত হওয়ার পর অনেক ভয় পেয়েছিলেন। পরে হাসপাতালে আনার পর আস্তে আস্তে তাদের মনে সাহস আসে। তাদের দুজনের কারো তেমন কোন উপসর্গ ছিলো না। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী প্রতিদিন গরম পানি খেতেন এবং গরম পানির ভাপ নিতেন।

প্রসঙ্গত, টাঙ্গাইলে মোট ৩২ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগি শনাক্ত হয়েছেন। এর মধ্যে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে আটজনকে ভর্তি করা হয়। বুধবার দুজন সুস্থ হওয়ার আগেও গত ২৯ এপ্রিল আবু সাইদ (২৫) ও মোহাম্মদ আলী (২৮) নামক আরও দুজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে করোনাভাইরাস আইসোলেশন ইউনিটে একজন চিকিৎসকসহ চারজন চিকিৎসাধীন রয়েছেন।