প্রথম আক্রান্তের দিন থেকে টাঙ্গাইলে তিন মাস পার; গতি উর্ধ্বমুখী

গত ৮ মার্চ টাঙ্গাইলে প্রথম করোনা পজিটিভ শনাক্ত হয়। তারপর অতিবাহিত হয়েছে তিন মাস। আর এই তিন মাসে টাঙ্গাইলে করোনা রোগী দিন দিন বেড়েই চলেছে।

এরই ধারাবাহিকতায় টাঙ্গাইলে নতুন করে আরো ১০টি করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। গত ০৪ জুন তারিখে পাঠানো ১২৪টি নমুনা থেকে ১০টি পজিটিভ হয়েছে। এ নিয়ে টাঙ্গাইলে মোট করোনা আক্রান্ত ২৭৬ জন। বুধবার (১০ জুন) দুপুরে ১২টার দিকে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. ওয়াহীদুজ্জামান আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

আক্রান্ত ১০ জনের মধ্যে জেলার সদর উপজেলায় ৩ জন (টাঙ্গাইল পৌরসভাধীন থানা পাড়ায় ২ এবং ঢাকা ক্লিনিক টু বিবি গার্লস স্কুল রোড ১); মধুপুর উপজেলায় ২ জন (বেরীবাইদ ১, চাপড়ী ১); মির্জাপুর উপজেলায় ৪ জন (বেত্রাসিন ১, গোড়াই ১ এবং মির্জাপুর প্রেসক্লাবের পিছনে ২); বাসাইল উপজেলায় ১ (বাসাইল সদরের সরকারি হাই স্কুল পাড়া ১)।

এবিষয়ে সিভিল সার্জন আরো জানান, রিপোর্টগুলো স্ব স্ব উপজেলা প্রশাসনের নিকট পাঠিয়ে দেয়া হয়েছে। আক্রান্তদের বাড়ি লকডাউন, চিকিৎসার ব্যবস্থা ও প্রধানমন্ত্রীর দেয়া উপহার সামগ্রী পৌঁছে দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়াও তাদের লেবু, কালো জিরা, মধু, আদা পাঠিয়ে তা ব্যবহারের পদ্ধতি ও প্রয়োজনীয় পরামর্শ প্রদান করা হয়েছে।

সিভিল সার্জন অফিস সূত্র জানায়, টাঙ্গাইলে গত তিন মাসে ২৭৬ জন্য করোনা আক্রান্ত হয়েছেন। তারমধ্যে মির্জাপুরে ৫৪, সদরে ৩৯, নাগরপুরে ৩০, দেলদুয়ারে ২৬, কালিহাতীতে ২৬, মধুপুরে ২৩, গোপালপুরে ১৭, ধনবাড়ীতে ১৭, ঘাটাইলে ১৭, ভূঞাপুরে ১২, সখিপুরে ১১ এবং বাসাইলে ৪ জন।

এছাড়া তিন মাসে করোনা আক্রান্ত হয়ে জেলায় মোট ৬ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে ঘাটাইলে ২ জন, মির্জাপুরে ১ জন, ধনবাড়ীতে ১ জন, সদরে ১ জন ও দেলদুয়ারে ১ জন।

আর এই সময়ে জেলায় মোট ৭৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। যার মধ্যে ভূঞাপুর ৭, নাগরপুর ১০, মির্জাপুর ১৩, মধুপুর ৪, সদর ৮, সখিপুর ৭, গোপালপুর ৭, ঘাটাইল ৪, ধনবাড়ী ৪, দেলদুয়ার ৮, বাসাইল ১, কালিহাতী ৫।