মাদক ব্যবসায় প্রতিবাদ করায় মধ্যরাতে সাংবাদিকের বাসায় হামলা

মাদক নিয়ে প্রতিবাদ করায় মধ্যরাতে সাংবাদিকের বাসায় হামলা করেছে কতিপয় মাদক ব্যবসায়ী ও তার সাঙ্গপাঙ্গরা। গতকার মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে দক্ষিন থানাপাড়ায় বসবাসরত নিউএজ ইংলিশ ডেইলীর স্টাফ রিপোর্টার ও অন লাইন পোটাল বাংলা হেডলাইনের সাংবাদিক হাবিব খানের বাসায় এ হামলার ঘটনা ঘটে।

বেশকিছু দিন ধরে দক্ষিন থানাপাড়া এলাকা বিশেষ করে মেয়র মিরন সাহেবের বাসা সংলগ্ন দক্ষিন পাশের রাস্তা থেকে বোখারী মসজিদ ও দেলদুয়ার সড়ক পর্যন্ত এলাকায় এ মাদক ব্যবসা চলছে। এরমধ্যে এলাকায় কয়েক বাড়ীতে দিনে দুপুরে চুরি হয়েছে। কিছুই করার নেই। এলাকার নিরীহ মানুষজন এ মাদক ব্যবসায়ীদের কাছে জিম্মি হয়ে গেছে। ভয়ে কেউ মুখ খুলতে পারছেনা।

এলাকাবাসী জানান, হাবিব খান দীর্ঘ দিন ধরেই এ মাদক ব্যবসার বিরুদ্ধে কথা বলছিলেন, গতকাল মঙ্গলবার সন্ধ্যের সময় তিনি কতিপয় মাদক ব্যবসায়ীকে এ কাজ থেকে বিরত হওয়ার জন্য বললে রাতে তার বাসায় হামলা হয় । পুলিশ এসে তাকে বাসা থেকে উদ্বার করে। হামলাকারীরা পালিয়ে যায়।

চিহ্নিত মাদক ব্যবসায়ী সামির ও প্রান্ত এ হামলার নেতৃত্ব দেয় বলে এলাকাবাসী জানিয়েছে। তারা টাঙ্গাইল-ল-১২-৫৮৩১ নম্বরের একটি মটরসাইকেলসহ আরো দুটি মটর সাইকেল নিয়ে তার বাসায় হামলা করে।

এলাকাবাসী আরো জানায়, এ মাদক ব্যবসায়ীরা রাস্তাসহ বিভিন্ন অলিতে গলীতে ব্যবসা চালিয়ে যাচ্ছে আর সন্ধ্যা হলেই শহরের বিভিন্ন প্রান্ত থেকে মটরবাইক নিয়ে নেশাখোররা এসে এখান থেকে মাদক সংগ্রহ করছে।

এ ব্যাপারে সাংবাদিক হাবিব খান বলেন, রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে হঠাৎ করে ৭-৮ জনের একটি দল তার বাসার গেটে এসে তার নাম ধরে ডাকতে থাকে। তিনি তাদের পরিচয় জানতে চাইলেই তারা অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে আর তার গেটে লোহার রড, লাঠি-হাতুড়ী দিয়ে পিটাতে থাকে। এতে তার পরিবারের লোক ভয় পেয়ে তাকে গেইট খুলতে দেয়নি। এসময় তিনি টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে যোগাযোগ করলে তিনি তৎক্ষনাত পুলিশ পাঠিয়ে দিলে আক্রমনকারীরা পালিয়ে যায়।

হাবিব খান আরো বলেন যে, তাকে পরিকল্পিতভাবে হত্যা করার উদ্দ্যেশ্যে মধ্যরাতে এ আক্রমন করা হয়। যাতে এলাকাবাসী তার পক্ষ নিয়ে এগিয়ে আসতে না পারে।