মির্জাপুরে অবৈধভাবে মজুদ চাল উদ্ধার; টিসিবি ডিলারশিপ বাতিল

টাঙ্গাইলের মির্জাপুরে গ্রাহকদের সাথে প্রতারণা ও দূর্নীতি করে খাদ্যবান্ধব প্রকল্পের চাল আত্মসাৎ করার অভিযোগে মেসার্স আবুল বাশার ট্রেডার্স নামে এক টিসিবি ডিলারের ডিলারশিপ বাতিল করা হয়েছে। এসময় তার কাছে অবৈধ ভাবে মজুদকৃত চাল উদ্ধার করা হয়।

শনিবার (২৫ এপ্রিল) বিকেলে র‌্যাব এই অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে র‌্যাব।

এবিষয়ে র‌্যাব-১২, সিপিসি-৩, টাঙ্গাইলের কোম্পানি কমান্ডার মেজর আবু নাঈম মো. তালাত জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি টিসিবি ডিলার মেসার্স আবুল বাশার ট্রেডার্স গ্রাহকদের সাথে প্রতারণা করতেছে। সেই মোতাবেক র‌্যাবের নিজস্ব গোয়েন্দা তৎপরতা চালিয়ে বিষয়টি সন্দেহাতিত ভাবে প্রমাণিত হওয়ার পর অভিযান পরিচালনা করি। অভিযানে মেসার্স আবুল বাশার ট্রেডার্সের গুদাম থেকে সর্বমোট ৫,০৪০ কেজি খাদ্যবান্ধব প্রকল্পের চাল পাওয়া যায়। মির্জাপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তার দেয়া তথ্যানুযায়ী এপ্রিল মাসের সর্বমোট বিতরণের পরে অদ্য (২৫ এপ্রিল) গুদামে সর্বমোট ২,৪০০ কেজি চাল থাকার কথা থাকলেও উক্ত গুদামে ২,৬৪০ কেজি চাল বেশি পাওয়া যায়। অবৈধ ভাবে মজুদকৃত এই চাল ডিলার (আবুল বাশার ট্রেডার্স) আতœসাৎ করার পরিকল্পনার যথেষ্ট প্রমাণ পাওয়া যায় বলে উল্লেখ করেন এই কমান্ডার।

পরে খাদ্যবান্ধব চাল অবৈধ ভাবে মজুদ রাখা এবং আত্মসাৎ এর পরিকল্পনার জন্য মির্জাপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা ডিলার আবুল বাশার ট্রেডার্স এর ডিলার শিপ বাতিল করেন এবং র‌্যাব বাদী হয়ে মির্জাপুর থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়।