মির্জাপুরে সামাজিক দূরত্ব মেনে না চলায় সাজা

টাঙ্গাইলের মির্জাপুরে নাগরিকদের মধ্যে সামাজিক দূরত্ব সৃষ্টির লক্ষ্যে ও দ্রব্য মুল্য নিয়ন্ত্রণ রাখতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। এ সময় নিজেদের মধ্যে দুরত্ব মেনে না চলায় একাধিক ব্যক্তিকে শারীরিক সাজা ও অতিরিক্ত মূল্যে রসুন বিক্রির অভিযোগে পাকুল্যা বাজারের ব্যবসায়ী দুলাল সাহাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার দিনভর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমান আদালতের বিচারক মো. জুবায়ের হোসেন এ অভিযান পরিচালনা করেন। এসময় ক্যাপ্টেন রাশেদসহ সেনাবাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা সদরের পুরাতন বাসস্ট্যান্ড, পাকুল্যা বাজার, গোড়াই, হাটুভাঙা, কুড়িপাড়ায় এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় নিজেদের মধ্যে সামাজিক দূরত্ব রক্ষা করে না চলায় কয়েকজনকে কানধরে উঠবস ও শারীরিক দন্ড দেয়া হয়।

অভিযান চলাকালে বাজারের দোকানীদের নায্যমূল্যে পন্য বিক্রির তালিকা ঝুলিয়ে রাখার তাগিদ দিয়ে প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশনা মেনে নিজেদের মধ্যে দুরত্ব বজায় রাখতে নাগরিকদের হ্যান্ড মাইকিংয়ে সচেতন করা হয়।

এ ব্যাপারে মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমান আদালতের বিচারক মো. জুবায়ের হোসেন, অতিরিক্ত মূল্যে রসুন বিক্রির অভিযোগে এক ব্যবাসায়ীর জরিমানা ও সামাজিক দুরত্ব রক্ষা না থাকায় কয়েকজনকে শারীরিক দন্ড দেয়ার কথা স্বীকার করেন।