সামাজিক দূরত্ব বজায় রাখা ও মাস্ক পড়তে বলায় হুমকি

বর্তমান সময়ে করোনা ভাইরাস আতঙ্কে সারা টাঙ্গাইলবাসী সামাজিক দুরত্ব বজায় (এক মিটার) ও মাস্ক ব্যবহার করে সতেচন থাকছে সবাই। জনপ্রশাসন, সিভিল প্রশাসন, জনপ্রতিনিধিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনগুলোও প্রচার প্রচারণা চালাচ্ছে পুরোদমে। তারই অংশ হিসেবে থানাপাড়ার আসাদুজ্জামান খান রুবেল নিজ এলাকাসহ আশেপাশের এলাকায় সামাজিক দুরত্ব বজায় ও মাস্ক ব্যবহারে উৎসাহ দিয়ে থাকে।

কিন্তু সামাজিক সচেতনতা না মেনেই দোকান পরিচালনাকারী পৌর শহরের বেপারীপাড়ার তারু বেপারীর দোকানে প্রতিনিয়ত ভীড় থাকায় গত শনিবার (১১ এপ্রিল) সচেতনমুলক কথা বলায় ক্ষিপ্ত হয়ে উঠে। পরবর্তীতে আড্ডা দেয়া কিছু লোকজন লাঠিসোটা নিয়ে রুবেলের বাসায় আক্রমণ চালায়। এবিষয়ে জীবনের নিরাপত্তার বিষয় নিয়ে রুবেল টাঙ্গাইল সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

এ বিষয়ে আসাদুজ্জামান খান রুবেল বলেন, আমি যেখানেই অসচেতনা দেখি সেখানেই সতেচনামুলক কথা বলি। বর্তমান সময়ে করোনা ভাইরাস সম্পর্কে বললে প্রায় সবাই তাৎক্ষণিকভাবে কথা শুনে থাকে। আমি গত শনিবার তারু বেপারীর দোকানের সামনে গিয়ে দেখতে পারি ১০ থেকে ১২ জন দোকানের সামনে মুখে মাস্ক ছাড়াই আড্ডা দিচ্ছে। তাই তাদের করোনা ভাইরাস সম্পর্কে সতেচন করতে এগিয়ে যাই। উল্টো তারা ক্ষীপ্ত হয়ে আমাকে মারতে আসে। আমি ভয়ে সেখান থেকে চলে যাই। পরে তারা লাঠিসোটা নিয়ে আমার বাসার গেটের সামনে এসে মৃত্যুর হুমকী দিয়ে যায়। আমি খুবই নিরাপত্তাহীনতায় আছি।