সিরাজগঞ্জে হত্যা মামলার বাদীর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানী; প্রতিবাদে সংবাদ সম্মেলন

সিরাজগঞ্জে চাঞ্চল্যকর মালেক হত্যা মামলায় নিহতের ভাই ও তার স্বজনরা যেন আদালতে গিয়ে সাক্ষী দিতে না পারে সেজন্য মামলার প্রধান আসামির ভাই নিহতের পরিবারের বিরুদ্ধে থানায় মিথ্যা অভিযোগ দায়ের করে হয়রানী করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহত মালেকের বড় ভাই আবু মুসা। মঙ্গলবার দুপুর ২টায় দিকে সিরাজগঞ্জের পৌর এলাকায় দত্তবাড়ী মহল্লায় মুসার নিজস্ব বাসভবনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় ।

সংবাদ সম্মেলনে নিহত মালেকের বড় ভাই ও মামলার বাদী আবু মুসা বলেন, ২০১৭ সালের ২৯ অক্টোবার তার এক মাত্র ছোট ভাই ও পৌর ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুল মালেক কে প্রকাশ্য দিবালোকে জানপুরের চিহ্নিত সন্ত্রাসীরা নিমর্মভাবে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়।

পরে সিরাজগঞ্জ সদর থানায় উপস্থিত হয়ে হত্যা মামলা দায়ের করলে সন্ত্রাসীরা আমার ও আমার পরিবারকে বিভিন্ন সময় মামলা তুলে নেওয়ার জন্য, হুমকি ধামকী ও হয়রানী করার চেষ্ঠা করে। আর এই হত্যা মামলার চুড়ান্ত সাক্ষ্যগ্রহনের তারিখ রয়েছে আগামী ২৮ জানুয়ারী।

এই উপলক্ষে মালেক হত্যা মামলায় আমরা যেন আদালতে যেয়ে সাক্ষী দিতে না পারি এই জন্য গত ২০ জানুয়ারী ২০২০ রাতে, মালেক হত্যা মামলার ১ নং আসামী নজরুলের ভাই হাফিজুরকে দিয়ে খড়ের পালায় আগুন দেওয়ার অভিযোগ এনে, আমার ও আমার ভাইদের নামে থানায় একটি মিথ্যা অভিযোগ দায়ের করেছেন এবং পুলিশ দিয়ে হয়রানী করা হচ্ছে। আমার ও আমার পরিবারের বিরুদ্ধে থানায় যে অভিযোগ করা হয়েছে, তা আদৌ সত্য নয়। তাই প্রশাসনের কাছে দাবি সুষ্ঠু তদন্ত পূবর্ক সত্য উদঘাটন করে ব্যবস্থা গ্রহন ও আদালতে গিয়ে যেন সাক্ষী দিতে পারি এই জন্য প্রশাসনের সু-দৃষ্টি কামনা কামনা করছি।

সংবাদ সম্মেলনে নিহতের পরিবারের সদস্য, এলাকার ব্যক্তিবর্গ ও সিরাজগঞ্জে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।