কালিহাতীতে জমি সংক্রান্ত বিরোধে সংঘর্ষে আহত ১০

টাঙ্গাইলের কালিহাতীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ১০ জন আহত হয়েছেন। শনিবার (২৮ মার্চ) সকালে পৌর এলাকার হরিপুর গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ৫ জনের পরিচয় পাওয়া গেছে।

তারা হলেন, হরিপুর গ্রামের আব্দুল হালিম তালুকদার, রেজাউল করিম তালুকদার, রাসেল তালুকদার, আওয়াল তালুকদার, মজিবর মন্ডল। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আব্দুল হালিম তালুকদারকে ঘাটাইল সিএমএইচএ ও রাসেল তালুকদারকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। এ ঘটনায় ওই এলাকায় আতংঙ্ক বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পৌরসভার হরিপুর গ্রামের আব্দুল হালিম তালুকদারদের সাথে দীর্ঘদিন যাবৎ প্রতিবেশী শুকুর মাহমুদের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এ নিয়ে থানা ও আদালতে উভয় পক্ষের মামলা চলমান রয়েছে। শুক্রবার সন্ধ্যায় হালিম তালুকদারের পক্ষের লোক মজিবর মন্ডলের সাথে প্রতিপক্ষ শুকুর মাহমুদের লোকজনের সাথে কথা কাটাকাটি হয়।

পরে শনিবার সকালে মজিবর মন্ডলের বাড়ীতে গিয়ে শুকুর মাহমুদের লোকজন তার উপর হামলা চালায়। খবর পেয়ে হালিম তালুকদারের লোকজন এগিয়ে আসলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে হালিম তালুকদারসহ তার পক্ষের ৫ জন সহ ১০ আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করে। তার মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আব্দুল হালিম তালুকদারকে ঘাটাইল সিএমএইচএ ও তার ছেলে রাসেল তালুকদারকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

এবিষয়ে কালিহাতী থানার ওসি হাসান আল মামুন জানান, বিষয়টি জানার পর ঘটনাস্থলে পুলিশের দুটি টিম পাঠানো হয়েছিল। মামলার বিষয়টি প্রক্রিয়াধীন অবস্থায় রয়েছে।